fbpx

ফ্রীতে বিশ্ব ভ্রমণ

ফ্রীতে বিশ্ব ভ্রমণ আসলেই কি সম্ভব ?

ফ্রীতে বিশ্ব ভ্রমণ অবশ্যই সম্ভব । কেননা পৃথিবীটা অনেক অনেক বেশি বদলে গেছে। পুরানো সেই বুড়া পৃথিবীটি নেই আর। কত মত নতুন নতুন জ্ঞান বিজ্ঞান যাত্রা শুরু করছে। নতুন নতুন প্রযুক্তি, সিস্টেম। 

সম্ভব শুধু তারই জন্য যে বিশ্বের যে কোন পরিস্থিতে খাপ খাইয়ে নিতে পারে।

Table of Contents

free travel way - faridmazumder.com
Free travel way - faridmazumder.com

শুধু ইচ্ছা শক্তির জোড়েই আপনি বিনা পয়সায় বিশ্ব ভ্রমণ করে ফেলতে পারেন। যার ইচ্ছা শক্তি প্রবল সে আইলসা কুইড়া হয়ে ঘরে বসে বসে বিশ্বভ্রমণের স্বপ্ন দেখবে না। সে বেড়িয়ে পরবে পথে, আর তখন পথই বলে দিবে তার করনীয়।

ভ্রমণ কথা বা ভ্রমন কাহিনী পড়ার অভ্যেস থাকাটা খুব জরুরী। কেননা, মানিয়ে নেয়ার ক্ষমতা আপনার না থাকলে, বিশ্ব ভ্রমণ কেন, বাড়ির কাছের সবচেয়ে ছোট শহরটাতেও আপনি কট খাইতে বাধ্য।

ফ্রীতে বিশ্ব ভ্রমণ Free travel way - faridmazumder.com

ফ্রীতে বিশ্ব ভ্রমণের উপায়

  • ডিজিটাল নোমেডিক স্টাইল
  • ভলেন্টিয়ারী ট্রাভেল
  • এক্সপার্টিয়ারী ট্রাভেল
  • ট্রাভেল গাইড এবং ট্রাভেল এন্টারপ্রেনার

নানা ধরনের উপায়, বুদ্ধি এবং সিস্টেম এখন প্রতিদিনই আবিষ্কার হচ্ছে বা বলতে গেলে চোখের সামনে উঠে আসছে। নিত্য নতুন সকল সুপার আইডিয়া। তবু এর ভেতর আমার নিজের যেগুলোকে সহজ এবং ওয়ার্কেবল বলে মনে হচ্ছে শুধু সেগুলো নিয়েই আলোচনা করব। একটা কথা খেয়াল রাখা জরুরী, ফ্রীতে বিশ্ব ভ্রমন মানেই আপনি ঘুরে বেড়াবেন আর অন্য কেউ আপনার হয়ে , আপনার সমস্ত হোটেল, খাওয়া ও যাতায়াতের খরচ বহন করবে, বিষয়টা ঠিক তা নয়। বরং উল্টো। আপনি নিজেই পরিশ্রম করবেন/ কাজ করবেন আর তার বিনিময়ে ঘুরে বেড়াবেন। 

ট্রাভেল ব্লগার হয়ে বিশ্বভ্রমণ

সবচেয়ে সহজ উপায়টা হল, সিরিয়াস ট্রাভেলার হয়ে যাওয়া। তারপর সেই সব ট্যুরের গল্প বা অভিজ্ঞতা নিয়ে লিখতে শুরু করুন। প্রথম প্রথম বিভিন্ন ট্রাভেল গ্রুপগুলোতে লিখতে পারেন। এখানে হয়ত কেই আপনাকে পয়সা দিবে না। বাট দশ বারটা ট্রাভেল স্টোরি লিখে ফেলতে ফেলতে আপনি পাবলিক এর রিএ্যকশান ধরে ফেলতে পারবেন। কোন ধরনের গল্পে কমেন্ট বেশি পরে। গল্পের কোন কোন বিষয়ের প্রতি পাবলিক আগ্রহী, এই সব। সাথে সাথে কমেন্টের মাধ্যমে আপনি সরাসরি পাঠকের ক্ষুদার বিষয়টাও টের পাবেন। 

আপনি নিজে থেকেও বুঝতে শুরু করবেন ভ্রমণ কাহিনীর কোন অংশটা আসলে চুম্বক অংশ. আর কোনটা ছেড়ে দিলেও ক্ষতি নেই। এ সময়টাতে আপনি ব্লগার বা ওয়ার্ডপ্রেস ডটকমের মত হাই ডোমেন অথরিটিওয়ালা কোন প্ল্যাটফর্ম বেছে নিতে পারেন। এই দুইটা ছাড়াও আরো শত শত আছে। তবে ব্লগার যেহেতু গুগলের নিজস্ব প্ল্যাটফর্ম, তাই সে সার্চিং এবং ভেলিডেশনে নিজের মানুষদের আগে প্রায়োরিটি দেয়। ঠিক ঠাক মত সব কিছু হতে থাকলে আপনি কয়েকমাসের মধ্যে মনিটনাইজেশান পেয়ে যাবেন। 

ইউটিউবার বনে যাওয়া

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.